পৃথিবীর সন্ধান পেলেই ধ্বংস করে ফেলবে এলিয়েনরা?


by আন্তর্জাতিক ডেস্ক
Published: 15 September 2017
Last Updated: 15 September 2017
 পৃথিবীর সন্ধান পেলেই ধ্বংস করে ফেলবে এলিয়েনরা?
মহাকাশে এলিয়েনের সন্ধানে আবারো তৎপর হচ্ছেন বিজ্ঞানীরা। ২০১৮ সালের শেষের দিকে নতুন করে এলিয়েনের সন্ধানে বার্তা পাঠাবে বিজ্ঞানীরা। যুক্তরাষ্ট্রভিত্তিক অলাভজনক সংস্থা 'মেসেজিং এক্সট্রাটেরেসট্রিয়াল ইনটেলিজেন্স' (এমইটিআই) এ ঘোষণা দিয়েছে।
বিজ্ঞানীদের বরাত দিয়ে এ সংক্রান্ত এক প্রতিবেদনে ডেইলি মেইল জানিয়েছে, এমইটিআই'র এ কর্মসূচির মাধ্যমে এলিয়েনদের সঙ্গে যোগাযোগ হলে এবং তারা পৃথিবীর সন্ধান পেলে পৃথিবীকে ধ্বংস করে ফেলতে পারে।
এ প্রকল্প নিয়ে পৃথিবী ধ্বংসের আশঙ্কা করে বিশ্বখ্যাত পদার্থবিজ্ঞানী স্টিফেন হকিংস বলেছেন, আমরা এলিয়েনদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে একটি বিপজ্জনক খেলার মধ্যে ঢুকে পড়ছি। যদি তারা আমাদের এই পৃথিবীর সন্ধান পান, তাহলে সেদিন হতে পারে পৃথিবীতে জীবনের শেষ দিন।
এমইটিআই'র প্রেসিডেন্ট ডগলাস ভাগোস যুক্তরাষ্ট্রের সাময়িকী ফোর্বসে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, একটি বিশেষ ধরনের ট্রান্সমিটারের মাধ্যমে এলিয়েনের সন্ধানে ওই বার্তা পাঠাবে তাঁরা। আমাদের আরো আগেই এটা করা উচিত ছিল। বেশ দেরি হয়ে গেছে। এখন আমরা অপেক্ষা করছি সুনির্দিষ্টভাবে এলিয়েনদের সঙ্গে কথা বলতে বা যোগাযোগ করতে।
তবে সেটি ইনস্টিটিউটের সাবেক পরিচালক জিল টার্টার মনে করেন, এলিয়েনরা যদি পৃথিবীতে আসতে পারে তাহলে তারা খুবই বুদ্ধিসম্পন্ন হবে। ফলে তারা ধ্বংস নয়, বরং শান্তি বজায় রাখবে। তারা মানুষের সঙ্গে বন্ধুত্ব করতে চাইবে।

Comments

Popular posts from this blog

নতুনদের জন্যে সার্ভে সাহায্য। A-Z গাইডলাইন।

Claim your $200 H&M gift card free